Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৫ অক্টোবর ২০২৩

বেঞ্চ-১: সভা: তারিখ ১৫/১০/২৩


প্রকাশন তারিখ : 2023-10-15

বেঞ্চ -1 সভা, তারিখ: 15ই অক্টোবর, ২০২৩
সভাপতিত্ব করেন কমিশনের মাননীয় চেয়ারম্যান ড. কামাল উদ্দীন আহমেদ
উপস্থিত ছিলেন কমিশনের সম্মানিত সদস্য জনাব মোঃ আমিনুল ইসলাম, এবং ড. তানিয়া হক।

সিলেট ও চট্রগ্রাম বিভাগের ০৪টি অভিযোগের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়ঃ
সিদ্ধান্ত সমূহের মধ্যে এনআইডি সংশোধন সংক্রান্ত অভিযোগের বিষয়ে মহাপরিচালক, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগ, নির্বাচন কমিশন ঢাকা এর কাছে প্রতিবেদন চাওয়া হয়েছে।
প্রবাসী শ্রমিকের বেতন চুক্তি অনুসারে প্রদান না করায় মহাপরিচালক, ওয়েজ আর্নার্স বোর্ডের কাছে থেকে প্রতিবেদন চাওয়া হয়েছে।
বেদে সম্প্রদায়ের মানুষদের পৌর মেয়র কর্তৃক হোল্ডিং নম্বর প্রদান না করায় জেলা প্রশাসক, হবিগঞ্জের নিকট থেকে প্রতিবেদন চাওয়া হয়। প্রাপ্ত প্রতিবেদন থেকে জানা যায়, অভিযুক্ত পৌর মেয়রকে জেলা প্রশাসন থেকে হোল্ডিং নম্বর প্রদানের জন্য নির্দেশনা দেয়া হয়েছে।
এছাড়া, পুরানো একটি মসজিদকে প্রত্নতত্ত্ব বিভাগের তালিকাভুক্ত করার আবেদন করার পরও কোন ব্যবস্থা গ্রহণ না করায় এ বিষয়ে জেলা প্রশাসন হবিগঞ্জের নিকট থেকে প্রতিবেদন চাওয়া হয়েছে।
ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ১৬টি অভিযোগের বিষয়ে আলোচনান্তে সিদ্ধান্ত গৃহীত হয়ঃ তন্মধ্যে নতুন অভিযোগ ছিল ১১টি এবং প্রতিবেদনসহ উপস্থাপিত হয় ৫টি অভিযোগ। উপস্থাপিত নতনু কিছু অভিযোগে তদন্তের সিদ্ধান্ত গৃহীত হয়। অন্যান্য অভিযোগসমূহে অভিযোগকারীগণকে আইনী পরামর্শ প্রদান করা হয়। বেঞ্চে উপস্থাপিত প্রতিবেদনসমূহ পর্যালোচনাপূর্বক কিছু প্রতিবেদন সন্তুষ্টি সাপেক্ষে গ্রহণ করে অভিযোগ নথিজাত করা হলেও একাধিক অভিযোগের ক্ষেত্রে পুনঃতদন্তের সিদ্ধান্ত গ্রহণ করে এ বিষয়ে সুনির্দিষ্ট নিদের্শনা প্রদান করা হয়।