Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ ফেব্রুয়ারি ২০২৪

'আন্তর্জাতিক নারী দিবস-২০২৪" কে সামনে রেখে অনুষ্ঠানের আয়োজনের প্রস্তুতি নিয়ে আজকে বিভিন্ন সংগঠনের সমন্বয়ে একটি বিশেষ প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়।


প্রকাশন তারিখ : 2024-02-12

রতিবছরের ন্যায় এ বছরেও ''আন্তর্জাতিক নারী দিবস-২০২৪" কে সামনে রেখে ''জাতীয় মানবাধিকার কমিশন'' একটি অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে। কমিশনের ''নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ কমিটির ব্যানারে'' অনুষ্ঠানটির আয়োজন করা হবে৷ আয়োজনের প্রস্তুতি নিয়ে আজকে বিভিন্ন সংগঠনের সমন্বয়ে একটি বিশেষ প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন জাতীয় মানবাধিকার কমিশনের সম্মানিত অবৈতনিক সদস্য ড. তানিয়া হক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের মাননীয় চেয়ারম্যান জনাব ড. কামাল উদ্দিন আহমেদ। সভায় বিভিন্ন সংস্থা ও সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
প্রস্তুতিসভায় কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ দিকনির্দেশনামূলক বক্তব্যে বলেন, 'নারী দিবসে কার্যকর প্রভাব পড়ে এমন কর্মসূচি গ্রহণ করা প্রয়োজন। প্রতিটি কর্মসূচি বাস্তবভিত্তিক ও সৃজনশীল হওয়ার পাশাপাশি কাজের অগ্রগতি নিয়মিত পর্যবেক্ষণ করতে হবে৷ সামাজিক ও সাংস্কৃতিক পর্যায়ে বৈষম্য দূরীকরণে ইতিবাচক চর্চা বাড়াতে হবে।