Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ মে ২০২৪

বেঞ্চ-২ এর সভা তারিখঃ ১৪ মে, ২০২৪


প্রকাশন তারিখ : 2024-05-14
বেঞ্চ-২ এর সভা
তারিখঃ ১৪ মে, ২০২৪
সভাপতিত্ব করেন কমিশনের মাননীয় সার্বক্ষণিক সদস্য জনাব মোঃ সেলিম রেজা। উপস্থিত ছিলেন কমিশনের সম্মানিত সদস্য ড. বিশ্বজিৎ চন্দ।
 
রাজশাহী ও রংপুর বিভাগের ০৬টি অভিযোগের বিষয়ে আলোচনান্তে সিদ্ধান্ত গৃহীত হয়। নির্যাতন সংক্রান্ত অভিযোগে পুলিশের সংশ্লিষ্টতা থাকায় জননিরাপত্তা বিভাগকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশনা দেওয়া হয়। ট্রেনের টিটি কর্তৃক হয়রানির অভিযোগে মহাপরিচালক, বাংলাদেশ রেলওয়েকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশনা দেওয়া হয়। জমি উদ্ধারের আবেদনের বিষয়ে দেওয়ানি আদালতে প্রতিকার প্রার্থনার পরামর্শ দেওয়া হয়। বিদ্যুৎ এর তারের জন্য ৪৫টি তালগাছ ন্যাড়া এবং সম্পত্তি থেকে বেদখলের জন্য মারধর সংক্রান্ত অভিযোগে তদন্ত প্রতিবেদনের আলোকে নথিভুক্ত করা হয়। এছাড়াও, প্রতিবেশীদের দ্বারা এক ঘরে করে রাখার অভিযোগে সময়ের আবেদন করায় সময়ের আবেদন মঞ্জুর করা হয়।
 
খুলনা ও বরিশাল বিভাগের ১০টি অভিযোগের বিষয়ে আলোচনান্তে সিদ্ধান্ত গৃহীত হয়। পুলিশের বিবুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ এবং ওসির বিরুদ্ধে নির্যাতনের অভিযোগে জননিরাপত্তা বিভাগকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশনা দেওয়া হয়। নৌবাহিনী হতে চাকরিচ্যুত হওয়ায় ক্ষতিপূরণ পেতে আবেদনের বিষয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয় হতে প্রতিবেদন চাওয়ার সিদ্ধান্ত হয়। এছাড়া, জোরপূর্বক জমি দখল, দাম্পত্য কলহ, যৌতুকের জন্য নির্যাতন, চলাচলের রাস্তা বন্ধ করা ইত্যাদি অভিযোগের বিষয়ে আলোচনান্তে সিদ্ধান্ত গৃহীত হয়।