Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ এপ্রিল ২০২৪

বেঞ্চ-২ এর সভা তারিখঃ ১৬ এপ্রিল, ২০২৪


প্রকাশন তারিখ : 2024-04-16
সভাপতিত্ব করেন কমিশনের মাননীয় সার্বক্ষণিক সদস্য জনাব মোঃ সেলিম রেজা। উপস্থিত ছিলেন কমিশনের সম্মানিত সদস্য ড. বিশ্বজিৎ চন্দ ও জনাব কাওসার আহমেদ।
 
রাজশাহী ও রংপুর বিভাগের ০২টি অভিযোগের বিষয়ে আলোচনান্তে সিদ্ধান্ত গৃহীত হয়। অপহৃত নাবালিকা কন্যাকে উদ্ধার এবং চলাচলের রাস্তা বন্ধ করা সংক্রান্ত দুইটি অভিযোগের বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে প্রতিবেদন প্রেরণ করতে সংশ্লিষ্ট পুলিশ সুপার ও উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা দেয়া হয়।
 
খুলনা ও বরিশাল বিভাগের ০৬টি অভিযোগের বিষয়ে আলোচনান্তে সিদ্ধান্ত গৃহীত হয়। চাচা ও মামা কর্তৃক ভরণপোষণ না দেওয়া এবং স্ত্রী কর্তৃক তালাক দেওয়ায় সংসার ফিরে পেতে আবেদন সংক্রান্ত দুইটি অভিযোগের বিষয়ে পক্ষগণের বক্তব্য শ্রবণের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া, জোরপূর্বক জমি লিখে নেওয়া সংক্রান্ত একটি অভিযোগের প্রাথমিক সত্যতা না পাওয়ায় নথিভুক্ত করা হয়। জমি জমা নিয়ে বিরোধ ও প্রতিপক্ষের হুমকি এবং জোরপূর্বক জমি দখল সংক্রান্ত দুইটি অভিযোগ তদন্তে প্রমাণিত না হওয়ায় নথিভুক্ত করা হয়। ইউপি সদস্য কর্তৃক জালিয়াতি সংক্রান্ত অভিযোগের তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে অভিযোগকারীকে বেঞ্চে উপস্থিত হয়ে বক্তব্য প্রদানের জন্য বলা হয়।