Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st ডিসেম্বর ২০২৩

বেঞ্চ -২ সভা তারিখ: ২০ ডিসেম্বর, ২০২৩


প্রকাশন তারিখ : 2023-12-20

বেঞ্চ-২ এর সভা
তারিখ: ২০ ডিসেম্বর, ২০২৩
সভাপতিত্ব করেন কমিশনের মাননীয় সার্বক্ষণিক সদস্য জনাব মোঃ সেলিম রেজা। উপস্থিত ছিলেন কমিশনের সম্মানিত সদস্য ড. বিশ্বজিৎ চন্দ ও জনাব কাওসার আহমেদ।
 
রাজশাহী ও রংপুর বিভাগের ০৮ টি অভিযোগের বিষয়ে আলোচনান্তে সিদ্ধান্ত গৃহীত হয়। প্রতিবেশী কর্তৃক এক ঘরে করে রাখা, সামাজিক সম্পর্ক বিচ্ছিন্ন করা চাষাবাদে বাধা প্রদানসহ মসজিদে নামাজ পড়তে বাধা প্রদান করার অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ার পরিপ্রেক্ষিতে অভিযোগকারীর বক্তব্য শ্রবণের সিদ্ধান্ত হয়। ভুয়া চিকিৎসক কর্তৃক অস্ত্রোপচার সংক্রান্ত একটি অভিযোগে স্বাস্থ্য সেবা বিভাগ বরাবর সুপারিশ প্রেরণ করার সিদ্ধান্ত গৃহীত হয়। একটি অভিযোগে তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণের জন্য জননিরাপত্তা বিভাগকে বলা হয়। একটি অভিযোগে প্রতিবেদনের প্রেক্ষিতে বক্তব্য প্রদানের জন্য অভিযোগকারীকে বলা হয়। চারটি অভিযোগ তদন্ত প্রতিবেদনে প্রমাণিত না হওয়ায় নথিভুক্ত করা হয়।
খুলনা ও বরিশাল বিভাগের ০৪ টি অভিযোগের বিষয়ে আলোচনান্তে সিদ্ধান্ত গৃহীত হয়। তিনটি অভিযোগের বিষয়ে তদন্ত প্রতিবেদনে অভিযোগ প্রমাণিত না হওয়ায় নথিভুক্ত করা হয়। একটি অভিযোগ পুলিশ সুপারের তদন্ত প্রতিবেদনের আলোকে ব্যবস্থা গ্রহণের জন্য অফিসার ইনচার্জকে নির্দেশনা দেওয়া হয়।