Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ এপ্রিল ২০২৪

বেঞ্চ-২ এর সভা তারিখ: ১৯ মার্চ, ২০২৪


প্রকাশন তারিখ : 2024-03-19
সভাপতিত্ব করেন কমিশনের মাননীয় সার্বক্ষণিক সদস্য জনাব মোঃ সেলিম রেজা। উপস্থিত ছিলেন কমিশনের সম্মানিত সদস্য ড. বিশ্বজিৎ চন্দ ও জনাব কাওসার আহমেদ।
রাজশাহী ও রংপুর বিভাগের ০২টি অভিযোগের বিষয়ে আলোচনান্তে সিদ্ধান্ত গৃহীত হয়। প্রতিবেশী কর্তৃক এক ঘরে করে রাখার অভিযোগ সংক্রান্ত বিষয়ে অভিযোগকারীর শুনানি গ্রহণ করা হয় এবং প্রতিপক্ষকে বেঞ্চে উপস্থিত হওয়ার জন্য সমন ইস্যু করার সিদ্ধান্ত গৃহীত হয়। স্বামীর সম্পদ থেকে ন্যায্য অধিকার পাওয়ার আবেদন সংক্রান্ত বিষয়ে প্রতিপক্ষ সময়ের আবেদন করায় সময়ের আবেদন মঞ্জুর করা হয়।
খুলনা ও বরিশাল বিভাগের ০৭টি অভিযোগের বিষয়ে আলোচনান্তে সিদ্ধান্ত গৃহীত হয়। জমি নিয়ে বিরোধ সংক্রান্ত বিষয়ে প্রতিপক্ষকে বেঞ্চে উপস্থিত হওয়ার জন্য সমন ইস্যু করার সিদ্ধান্ত গৃহীত হয়। কারামুক্তির আবেদনের প্রেক্ষিতে কারা অধিদপ্তরকে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেওয়া হয়। ধর্ষণ এবং উপজেলা প্রকৌশলী কর্তৃক হয়রানী হুমকি ও অন্যের স্বামীকে বিয়ে করার অভিযোগ সংক্রান্ত দুইটি অভিযোগে প্যানেল আইনজীবী নিযুক্তির সিদ্ধান্ত হয়। বেসরকারি মানবাধিকার সংস্থার বিরুদ্ধে অভিযোগ তদন্তে প্রমাণিত না হওয়ায় নথিভুক্ত করা হয়। মামলার তদন্তের জন্য সিআইডিতে প্রেরণের আবেদন সংক্রান্ত বিষয়ে সিআইডিতে প্রেরণ করায় প্রতিবেদনের প্রেক্ষিতে নথিভুক্ত করা হয়। ঋণের টাকা পরিশোধ না করায় গণধর্ষণ করে হত্যার অভিযোগ সংক্রান্ত বিষয়ে জেলা প্রশাসককে তদন্তপূর্বক প্রতিবেদন প্রেরণ করতে বলা হয়।