Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ অক্টোবর ২০২৩

জাতীয় মানবাধিকার কমিশনের পৃষ্ঠপোষকতা এবং সোশাল ওয়েলফেয়ার সোসাইটির আয়োজনে Business Grand Award for gender diverse entrepreneurs নামের শিরোনামে অনুষ্ঠান।


প্রকাশন তারিখ : 2023-10-09

আজ ০৯-১০-২০২৩ তারিখ জাতীয় মানবাধিকার কমিশনের সভাকক্ষে জাতীয় মানবাধিকার কমিশনের পৃষ্ঠপোষকতা এবং সোশাল ওয়েলফেয়ার সোসাইটির আয়োজনে Business Grand Award for gender diverse entrepreneurs নামের এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ৯ জন তৃতীয় লিঙ্গের উদ্যোক্তাকে সম্মানসূচক পদক প্রদান করা হয়। অনুষ্ঠানে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান জনাব ড. কামাল উদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মূলত হিজরা উদ্যোক্তা ও ব্যবসায়ীদের ব্যবসায়িক উন্নয়নের জন্য অর্থনৈতিক সহযোগিতা প্রদান, এই জনগোষ্ঠীর অর্থনৈতিক ক্ষমতায়নের মাধ্যমে অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন, উদ্যোক্তা হবার অনুপ্রেরণা প্রদান ইত্যাদি উদ্দেশ্যকে সামনে রেখে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে এই জনগোষ্ঠীর অধিকার সুরক্ষায় জাতীয় মানবাধিকার কমিশন এবং বন্ধু ওয়েলফেয়ার সোসাইটির মধ্যে সম্পর্ক দৃঢ়করণের আশাবাদ ব্যক্ত করা হয়।

অনুষ্ঠানে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ, সম্মানিত সার্বক্ষণিক সদস্য মহোদয়সহ অন্যান্য সম্মানিত অতিথিবৃন্দ বক্তব্য প্রদান করেন। প্রধান অতিথির বক্তব্যে মাননীয় চেয়ারম্যান সকল ধরনের লৈঙ্গিক বৈষম্য দূরীকরণে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান এবং মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্রের ধারাসমূহ উল্লেখ করেন। তিনি সকল ধরনের পদক্ষেপ গ্রহণের বিষয়ে ইতিবাচক প্রচেষ্টার দিকে গুরুত্ব প্রদান করেন। বিভিন্ন সেবা গ্রহণের ক্ষেত্রে এই জনগোষ্ঠীর ব্যক্তিরা যেসব প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছে সেসব দূরীকরণে সুপ্রতিষ্ঠিত আইন এবং সামাজিক পদক্ষেপ গ্রহণের প্রতি গুরুত্ব আরোপ করেন।