Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ জানুয়ারি ২০২৪

বেঞ্চ-২ এর সভা তারিখ: ২৪ জানুয়ারি, ২০২৪


প্রকাশন তারিখ : 2024-01-24

বেঞ্চ-২ এর সভা

তারিখ: 24 জানুয়ারি, ২০২৪

সভাপতিত্ব করেন কমিশনের মাননীয় সার্বক্ষণিক সদস্য জনাব মোঃ সেলিম রেজা। উপস্থিত ছিলেন কমিশনের সম্মানিত সদস্য ড. বিশ্বজিৎ চন্দ ও জনাব কাওসার আহমেদ।

খুলনা ও বরিশাল বিভাগের 05টি অভিযোগের বিষয়ে আলোচনান্তে সিদ্ধান্ত গৃহীত হয়। আইনজীবীর বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারণার অভিযোগ সংক্রান্ত অভিযোগটি সুনির্দিষ্ট না হওয়ায় নথিভুক্ত করা হয়। জমিজমা সংক্রান্ত দুইটি অভিযোগ তদন্তে প্রমাণিত না হওয়ায় নথিভুক্ত করা হয়। উত্তরাধিকার সম্পত্তির বন্টন নিয়ে বিরোধ সংক্রান্ত একটি অভিযোগে অভিযোগকারীকে বেঞ্চে উপস্থিত হয়ে বক্তব্য প্রদান করতে বলা হয়। হত্যা মামলার সুষ্ঠু বিচার চেয়ে আবেদন সংক্রান্ত বিষয়ে কমিশনের প্যানেল আইনজীবী নিযুক্তির সিদ্ধান্ত হয়।

রাজশাহী ও রংপুর বিভাগের ০২টি অভিযোগের বিষয়ে আলোচনান্তে সিদ্ধান্ত গৃহীত হয়। একটি অভিযোগে পুলিশ কর্তৃক বিজ্ঞ আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করায় প্রতিবেদনের প্রেক্ষিতে নথিভুক্ত করা হয়। অন্য একটি অভিযোগে কমিশন কর্তৃক তদন্তকৃত প্রতিবেদনের সুপারিশের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণের জন্য যথাযথ কর্তৃপক্ষকে বলা হয় এবং অভিযোগকারীর পক্ষে মামলা পরিচালনার জন্য কমিশনের প্যানেল আইনজীবী নিযুক্তির সিদ্ধান্ত হয়।